ওমরাহ পালনের বিষয়ে আনুষ্ঠানিক পত্র দেয়নি সৌদি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩৭ এএম, ০৬ অক্টোবর ২০২০

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে পবিত্র ওমরাহ হজ পালনের ব্যাপারে সৌদি সরকার থেকে এখনো আনুষ্ঠানিক কোনো পত্র পাওয়া যায়নি বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

সোমবার (৫ অক্টোবর) ওমরাহ পালন বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি জারি হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি সরকার থেকে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক কোনো চিঠি পাওয়া না গেলেও কতিপয় ব্যক্তি ও এজেন্সি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্দিষ্ট দিনক্ষণ উল্লেখ করে ওমরাহ পালনের বিজ্ঞাপন দিচ্ছেন। এতে ধর্মপ্রাণ মুসলমানদের প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। সৌদি আরব থেকে পবিত্র ওমরাহ পালনের অনুমতি পাওয়া সাপেক্ষে মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হবে।

তার আগে এ ধরনের প্রচারণা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও ওমরা পালনে ইচ্ছুকদের কারও সঙ্গে আর্থিক লেনদেন না করতেও অনুরোধ করা হয়।

এমইউ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]