টিভি চ্যানেলের সম্প্রচারের মান পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৫ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারিত টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচারের মান পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে।

রাজধানীর বাংলামোটরে বুধবার (২৫ নভেম্বর) বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) প্রধান কার্যালয়ে এই মনিটরিং সেন্টার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বিশেষ অতিথি ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

jagonews24

মনিটরিং সেন্টারের পাশাপাশি অনুষ্ঠানে বিসিএসসিএলের বেশকিছু উদ্ভাবনী সেবা যেমন- স্যাটেলাইটের ভি-স্যাট প্রযুক্তির মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে মোবাইল ফোনের বেইজ ট্রান্সিভার স্টেশনে (বিটিএস) সংযোগ স্থাপন, এক টেলিফোন এক্সচেঞ্জ থেকে অন্য এক্সচেঞ্জে সংযোগ স্থাপন, ভিডিও সার্ভিলেন্স সিস্টেম পরিচালনা ইত্যাদি প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

শুভেচ্ছা বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে তথ্যপ্রযুক্তির সুবিধা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন দফতরগুলোর মাধ্যমে কীভাবে জনগণের সেবার মান বৃদ্ধি করা যায় সে বিষয়টি আমরা বিবেচনা করছি।’

বিএসসিএলের চেয়ারম্যান শাজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো ও বিএসসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আরএমএম/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]