উগ্র সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করব : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৮ নভেম্বর ২০২০

দেশে উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে যে কোনো মূল্যে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোহাম্মদ সাঈদ খোকন।

শনিবার অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজিমপুর কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, ধর্মপ্রাণ এবং ধর্মভীরু মুসলমান ছিলেন আমার বাবা মোহাম্মদ হানিফ। ধর্মের প্রতি অনুরাগ তার চরিত্রের অন্যতম একটি বৈশিষ্ট্য। সঙ্গে সঙ্গে তিনি উগ্র সাম্প্রদায়িকতাবিরোধী মনোভাব পোষণ করতেন এবং উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সব সময় সোচ্ছার ছিলেন। আজকে তার ১৪তম মৃত্যুবার্ষিকী। এই সময়ে আমরা দেখতে পাই উগ্র সাম্প্রদায়িক শক্তির হাতছানি। উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে জনমত গড়ে তুলব।

jagonews24

ডিএসসিসির সাবেক এই মেয়র বলেন, ঢাকাবাসীর প্রিয় নেতা মেয়র মোহাম্মদ হানিফ ঢাকার প্রথম নির্বাচিত সফল মেয়র। তিনি অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘ ২৫ বছর নেতৃত্ব দিয়েছেন। তার বর্ণাঢ্য এই রাজনৈতিক জীবন শুরু হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহকারী হিসেবে। তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বিভিন্ন আন্দোলন সংগ্রাম এই শহরের মানুষের জন্য করে গেছেন। জনতার মঞ্চ গঠনসহ তার স্বৈরাচারবিরোধী আন্দোলন এই শহরের মানুষ আজো কৃতজ্ঞচিত্তে স্মরণ করে।

মৃত্যুবার্ষিকীর দিনব্যাপী কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, মেয়র মোহাম্মদ হানিফ স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন।

এমএমএ/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]