মীরকাদিম পৌর মেয়রের বিরুদ্ধে ঢাকায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১২ জানুয়ারি ২০২১

মুন্সিগঞ্জের মীরকাদিম পৌরসভার মেয়র শহিদুল ইসলাম শাহীনের বিরুদ্ধে অব্যবস্থাপনা, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (১২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘মীরকাদিম উন্নয়ন পরিষদ’ নামে একটি সংগঠনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

তারা মীরকাদিম পৌর এলাকার উন্নয়নে মুক্তিযুদ্ধের আদর্শ ও পক্ষের শক্তিকে আগামী পৌরসভা নির্বাচনে মনোনয়ন দেয়ার দাবি জানান।

মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, মীরকাদিম পৌরসভা এলাকার নাগরিকদের সুবিধাবঞ্চিত করতে অত্যন্ত সুকৌশলে সরকারবিরোধী চক্র নানা ষড়যন্ত্র করছে। ঐতিহ্যবাহী মীরকাদিম পৌরসভা গঠিত হওয়ার পর থেকে গত ১০ বছরে তেমন কোনো উন্নয়ন হয়নি। যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে এ পৌরসভা গঠিত হয়েছিল তার সুফল সাধারণ জনগণ পাননি।

তারা আরও বলেন, সুকৌশলে সরকারবিরোধী মহল আওয়ামী লীগে অনুপ্রবেশ করে দলীয় মনোনয়ন নেয়। আজ পর্যন্ত এ পৌরসভার কোনো ওয়েবসাইট চালু হয়নি। ডিজিটাল যুগে পৌরসভার ওয়েবসাইট না থাকায় সাধারণ জনগণ তথ্য জানার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। একনজরে মীরকাদিম পৌরসভার তথ্য পেতে সাধারণ নাগরিকরা করোনাকালে পৌরসভায় গত এক বছর কোনো যোগাযোগ করতে পারেনি। ফলে পৌর কর্তৃপক্ষ ও মেয়রসহ অন্যরা তাদের ইচ্ছামতো জনগণের সুযোগ-সুবিধা এবং অধিকার থেকে বঞ্চিত করছে।

এলাকাবাসী জানান, রাস্তা, ড্রেন, কালভার্ট ও অন্যান্য সুযোগ-সুবিধার জন্য সরকারি অনুদান ও স্থানীয় অর্থ বরাদ্দের ক্ষেত্রে নানা অনিয়ম ও অনৈতিক ঘটনা ঘটছে। গত কয়েক বছর এই পৌরসভার নিয়মমাফিক উন্নয়নকাজে কোনো টেন্ডার বা দরপত্র আহ্বান করা হয়নি। সরকারের কাছ থেকে বরাদ্দকৃত অনুদানের অর্থ উন্নয়নকাজে ব্যয় না করে নানাভাবে অপব্যয় ও অনৈতিকভাবে ব্যয় করা হয়েছে বলে অভিযোগ তাদের।

এছাড়া মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে শাহীন ব্যক্তিস্বার্থে তিনটি গুরুত্বপূর্ণ খাল ভরাট করে ব্যবহার করছেন। এলাকার ১৮টি সংখ্যালঘু হিন্দু পরিবারকে উৎখাত করে এলাকার ঐতিহ্যবাহী পালবাড়ি দখল করেছেন তিনি। এলাকাবাসী সব পেশাজীবী ও সামাজিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হয়ে মেয়রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে অন্যদের মধ্যে মীরকাদিম পৌর নাগরিক সমাজের সাধারণ সম্পাদক ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল জলিল মাতাব্বর, মীরকাদিম উন্নয়ন পরিষদের মনিরুজ্জামান শরিফ, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের জালাল মাতবর, জিল্লুর মিয়া, নাসির উদ্দিন পিন্টু, অন্তর আমিন ও রুবেল বক্তৃতা করেন।

এওয়াইএইচ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]