বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসে ইবির তিন নারী শিক্ষার্থীর পদক জয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ১২:৪২ এএম, ১৯ জানুয়ারি ২০২১

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক ও এক শিক্ষার্থী ব্রোঞ্জ জয় করেছেন।

সোমবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বর্ণপদক জয়ী দুই শিক্ষার্থী হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ডিসকাস থ্রো ইভেন্টে জাফরিন আক্তার ও একই বিভাগের একশ মিটার হার্ডেলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না। এছাড়া একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

শারীরিক শিক্ষা বিভাগ জানায়, ১৫ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে প্রথম ও আনিকা রহমান তামান্না মোট তিন ইভেন্টে প্রথম স্থান অধিকার করে তিন স্বর্ণপদক জয়লাভ করেন। এছাড়া রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জয় করেন।

বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের খেলোয়াড়রা দেশ-বিদেশে সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’

উল্লেখ্য, এবারের ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২ ও নারী বিভাগে ১৪টিসহ মোট ৩৬টি ইভেন্টে ৪৫০ জন অ্যাথলেট অংশ নেন। এর মধ্যে ছিলেন দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা।

এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]