অবৈধ বাংলাদেশিদের বৈধ করতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে বসবাসরত বৈধ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ করার জন্য দেশটির নতুন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেংয়ের (ডেমোক্র্যাট, নিউইয়র্ক) সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান মোমেন।

বৈঠকে তারা পারস্পরিক রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করেন।

মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেং নিউইয়র্কের বিপুল সংখ্যক বাংলাদেশি ভোটারের প্রতিনিধিত্ব করেন এবং তিনি মার্কিন কংগ্রেসে সবসময় বাংলাদেশ ককাসের একজন সক্রিয় সদস্য।

এ সময় বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের অবস্থা দেখতে মার্কিন আইনপ্রণেতা সদস্যদের একটি দল নিয়ে গ্রেস মেংকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান মোমেন।

অভিবাসন ইস্যুতে বাইডেন প্রশাসনের উদার নীতির প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী নতুন মার্কিন সরকারের কাছে বিষয়টি উত্থাপন করে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বৈধ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধকরণের প্রচেষ্টা চালানোর জন্য কংগ্রেসওম্যান গ্রেস মেংকে অনুরোধ জানান তিনি।

এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]