নারীদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে : মনিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৮ মার্চ ২০২১

সমাজকে এগিয়ে নিতে নারীদের নিয়ে একসঙ্গে কাজ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট প্রধান ও ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার মো. মনিরুল ইসলাম।

সোমবার (৮ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ‘করোনাকালে নতুন নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশের প্রতিটি কর্মক্ষেত্রে নারীদের পদচারণা এবং সব ক্ষেত্রেই নারীদের ভূমিকা পুরুষের চেয়ে কম নয়। একজন নারী শুধু কর্মক্ষেত্রেই ভূমিকা রাখেন না বরং সমাজ ও পরিবারের সব কিছুই দেখাশোনা করেন।

jagonews24

তিনি আরও বলেন, কর্মক্ষেত্রে নারী পুলিশের কাজ করা একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়েই প্রতিটি ক্ষেত্রে সফলতার সঙ্গে কাজ করছে নারী পুলিশ। বাংলাদেশ নারী পুলিশ এখন দেশের সীমানা ছাড়িয়ে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে প্রশংসনীয় ভূমিকা রাখছে।

ভারপ্রাপ্ত ডিএমপি কমিশনার বলেন, নারীদের সমাজের সঙ্গে তাল মিলিয়ে চলার পরিবেশ আমাদের তৈরি করে দিতে হবে। পুরুষেরা যেসব কাজ করতে পারে আমি বিশ্বাস করি নারীরাও সেসব কাজ সমানতালে করতে পারবে সেই জন্য তাদের সুযোগ দিতে হবে, সম্মান করতে হবে।

প্রফেশনাল স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্টারনাল ইনভেস্টিগেশনের উপ-পুলিশ কমিশনার ফরিদা ইয়াসমিন বলেন, আজকের দিনটি আমাদের জন্য একটি বিশেষ দিন। এই প্রথম ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হচ্ছে। বাংলাদেশের নারীরা কর্মে, মেধায়, দক্ষতায় ও নেতৃত্বে পৃথিবীর অনেক উন্নত দেশ থেকে পিছিয়ে নেই। আমরা নারী পুলিশরা পরিবারের দায়িত্ব পালনের পাশাপাশি কর্মক্ষেত্রেও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছি। সারাবিশ্বে বাংলাদেশের নারী পুলিশ এখন রোল মডেল।

jagonews24

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, যুগ্ম পুলিশ কমিশনার শামীমা বেগমসহ নারী পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা।

টিটি/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]