প্রবাসী কর্মীদের জন্য ফ্লাইট চলাচল অব্যাহত রাখার দাবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৩ এপ্রিল ২০২১

করোনাকালে ছুটিতে আসা এবং নতুন ভিসাপ্রাপ্ত প্রবাসী কর্মীদের কর্মস্থলে গমনের জন্য প্রয়োজনীয় ফ্লাইট চলাচল অব্যাহত রাখার দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আটাব নেতৃবৃন্দ এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আটাব সভাপতি মনসুর আহমেদ কালাম বলেন, লকডাউনের সময় অনেক প্রবাসী ছুটি নিয়ে বা জরুরি প্রয়োজনে বর্তমানে দেশে অবস্থান করছেন এবং তাদের অনেকের ভিসার মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে। তারা এয়ারলাইন্সের টিকিট সংগ্রহ করে কর্মস্থলে যাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন। তাছাড়া অনেক নতুন কর্মী ভিসা নিয়ে কর্মস্থলে যাওয়ার অপেক্ষায় রয়েছেন। নির্দিষ্ট সময়ে কর্মস্থলে যোগদান না করতে পারলে নিয়োগকর্তা তাদের অনেকের ভিসা বাতিল করবেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, প্রবাসী কর্মীরা যেসব দেশে যাবেন বিশেষত সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ অনেক দেশ এখনো বাংলাদেশি যাত্রী প্রবেশে কোনো ধরনের বিধিনিষেধ আরোপ করেনি।

তাই প্রবাসী কর্মী যাত্রীদের নিজ গন্তব্যে যাওয়ার জন্য লকডাউনের মাঝে আন্তর্জাতিক ফ্লাইটসমূহ সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আটাব মহাসচিব মো. মাজহারুল হক ভূঁইয়া, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম, হাবের সিনিয়র সহ-সভাপতি ইয়াকুব হোসেন, আটাব অর্থ সচিব ফজলুর রহমান প্রমুখ।

এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]