আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৩ পিএম, ০৪ মে ২০২১

হেফাজতে ইসলামের সদ্য সাবেক কমিটির মহাসচিব নূরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসায় গেছেন।

মঙ্গলবার (৪ মে) রাত ৯টার পর মন্ত্রীর ধানমন্ডির বাসভবনে প্রবেশ করেন নূরুল ইসলাম জিহাদীসহ হেফাজতের নেতারা।

মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে হেফাজত নেতারা সেখানে গেছেন। তবে তাৎক্ষনিকভাবে সাক্ষাতের কারণ জানাননি তারা।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানও রয়েছেন।

এর আগে, ২০ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার ধানমন্ডির বাসায় বৈঠক করেন হেফাজতের নেতারা। সেদিন রাত দশটার দিকে হেফাজতের অন্তত ১০ জন নেতা বৈঠকের জন্য সেখানে যান। এরপরে আরও এক দফা হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতে তারা সংগঠনটির নেতাদের গ্রেফতার বন্ধের দাবি জানান বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে মন্ত্রীর পক্ষ থেকে বরাবরই জানানো হয়েছে, সহিংসতায় যারা জড়িত ছিলেন তাদেরই কেবল গ্রেফতার করা হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতার জেরে দেশের বিভিন্ন এলাকায় হেফাজতের তাণ্ডবের পর সরকার কঠোর অবস্থানে যায়। সংশ্লিষ্টরা জানান, দেশজুড়ে চলা গ্রেফতার অভিযানের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সমঝোতার প্রস্তাব দেয় হেফাজত নেতারা।

গত ২৬ এপ্রিল রাতে জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বাধীন হেফাজতের কমিটি ভেঙে দেয়া হয়। ওই রাতে আবার পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির ঘোষণা করা হয়। আহ্বায়ক কমিটিতে প্রধান উপদেষ্টা করা হয় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে, আর আমিরের দায়িত্বে রাখা হয় আল্লামা জুনায়েদ বাবুনগরীকে।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]