সিআইডি পরিচয়ে লাখ টাকা চাঁদা দাবি, চট্টগ্রামে যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০৯ মে ২০২১

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানার আলী প্লাজার একটি দোকানে হাজির জয় বড়ুয়া জয়ন্ত (২২) নামে এক যুবক। প্যান্টের সঙ্গে সাঁটানো একটি আইডি কার্ডের দিকে ইশারা দিয়ে নিজেকে পরিচয় দেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তা হিসেবে। সঙ্গে সঙ্গে মাস্ক না পরার অভিযোগে দোকান থেকে ক্রেতাদের বের করে দেন। তারপর নানা অনিয়মে দোকানিকে জরিমানা করেন পাঁচ লাখ টাকা। এসব টাকা শনিবারের (৮ এপ্রিল) মধ্যে পরিশোধের নির্দেশ দিয়ে দোকানির মোবাইল নম্বর নিয়ে তিনি চলে যান ওই যুবক।

জানা গেছে, গত শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকের এই ঘটনা নিয়ে দোকানির সন্দেহ হলে তিনি মার্কেটের দোকান মালিক সমিতিকে অবহিত করেন। পরে দোকান মালিক সমিতিসহ তিনি বিষয়টি পতেঙ্গা থানায় অবহিত করেন। এরই মধ্যে ঘটনার পরদিন (শনিবার) ওই যুবক দোকানির সঙ্গে আবার যোগাযোগ করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশে জরিমানা মাত্র এক লাখ টাকা করা হয়েছে জানিয়ে তিনি তা দ্রুত পরিশোধ করতে বলেন।

এরপর দোকানি এক লাখ টাকা পরিশোধ করতে গড়িমসি করায় মাত্র ১০ হাজার টাকায় উভয়ের দফারফা হয়। পরে শনিবার দিবাগত রাত ১১টার দিকে সিআইডি পরিচয় দেয়া ওই কর্মকর্তা জরিমানার টাকা নিতে আসলে তাকে গ্রেফতার করে পতেঙ্গা থানা পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার শাহ মো. আবদুর রউফ জাগো নিউজকে বলেন, সিআইডি কর্মকর্তা পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আজ (রোববার) আদালতে পাঠানো হয়েছে।

মিজানুর রহমান/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]