মডেল মসজিদে যোগ্য আলেম নিয়োগ দিন : হেফাজত মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১২ জুন ২০২১

সারাদেশের ৫৬০টি মডেল মসজিদে যোগ্য আলেমদের নিয়োগ দেয়ার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

শনিবার (১২ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ আহ্বান জানান।

নুরুল ইসলাম বলেন, সরকার সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে তা প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন, আমরা সরকারের প্রতি অনুরোধ জানাব, মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে যোগ্য আলেমে দ্বীনদের নিয়োগ দিয়ে মসজিদগুলোকে সত্যিকার অর্থে ইসলামি কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। কারণ শুধু ইমারত নির্মাণ দিয়ে লক্ষ্যে পৌঁছানো সম্ভব না। এ জন্য দরকার যোগ্য লোকের তদারকি।

হেফাজতের মহাসচিব আরও বলেন, যেহেতু মসজিদগুলোতে ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রও রয়েছে, তাই সেখানে যোগ্য আলেমদের নিয়োগ না দিলে এর সুফল আসবে না। সাংস্কৃতিক কেন্দ্রগুলো পরিচালনার জন্য যোগ্য ও অভিজ্ঞ আলেমে দ্বীনের প্রয়োজন।

তিনি বলেন, দলীয় বিবেচনার ঊর্ধ্বে উঠে মডেল মসজিদগুলোতে ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অন্যান্য জনবল নিয়োগের ক্ষেত্রে যথাযথ এলেম, আমল, সঠিক আকিদা এবং দ্বীনদারীর বিষয়গুলো বিবেচনা করতে হবে। এসব বিষয় বিবেচনা না করে দলীয় বিবেচনায় বা যেকোনো কারণে যদি মডেল মসজিদগুলোতে ধর্মীয় বিবেচনায় অযোগ্য বা বিতর্কিত জনবল নিয়োগ দেয়া হয়, তাহলে সরকারের একটি মহৎ উদ্যোগ ব্যর্থতায় পরিণত হবে।

এসএম/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]