পাপুলের আসনে উপনির্বাচন কাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২০ জুন ২০২১
ফাইল ছবি

কুয়েতের ফৌজদারি আদালতে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক স্বতন্ত্র এমপি শহিদ ইসলাম ওরফে পাপুলের আসনে উপনির্বাচন আগামীকাল সোমবার ( ২০ জুন)। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।

এই আসনে মাত্র দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

এ বিষয়ে ইসির যুগ্ম সচিব আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, ‘লক্ষ্মীপুর-২ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৯২৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৪ হাজার ৪৬০ জন। নারী ভোটার রয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৪৬৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৬টি। আর ভোটকক্ষ ৯৮৯টি।

সেখানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ২২ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দুজন দায়িত্বরত রয়েছেন। অন্যদিকে র্যাবের দশটি টিম এবং ১০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। মোতায়েন করা হয়েছে পুলিশ, এপিবিএন এবং আনসার। ২০টি ভ্রাম্যমাণ আদালত এবং দশটি স্ট্রাইকিং টিম দায়িত্বরত রয়েছে।

গত ২৮ জানুয়ারি অর্থ ও মানবপাচারের মামলায় এমপি পাপুলের চার বছরের কারাদণ্ড দেন কুয়েতের ফৌজদারি আদালত। এছাড়া পাপুলের কাজে সহায়তাকারী হিসেবে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জাররাহসহ কুয়েতি আরও দুই কর্মকর্তাকেও চার বছরের কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১৯ লাখ কুয়েতি দিনার অর্থদণ্ড দিয়েছেন আদালত, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৩ কোটি টাকা।

এইচএস/এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]