ফুলবাড়িয়া রেলওয়ে বস্তি উচ্ছেদ বন্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৯ অক্টোবর ২০২১

ফুলবাড়িয়া রেলওয়ে এলাকায় পুনর্বাসন ও পূর্ব নোটিশ ছাড়া বস্তি উচ্ছেদ বন্ধে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করেছেন স্থানীয় বস্তিবাসী। এসময় তারা ‘অবৈধ উচ্ছেদ মানি না, মানবো না’ স্লোগান দিতে থাকে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘রেলওয়ে কলোনির সর্বস্তরের বস্তিবাসী’র ব্যানারে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মহসিন মন্টু নামে এক বস্তিবাসী জাগো নিউজকে জানান, দুই বছর আগে মেয়র আমাদের বলেছেন পুনর্বাসনের ব্যবস্থা করে দিবেন। কিন্তু তিনি ব্যবস্থা করেননি। আজকে রেলের লোকেরা হঠাৎ করেই আমাদেরকে এসে বলেন- ২৪ অক্টোবরের মধ্যে এখান থেকে চলে যেতে হবে। আমরা এখানে ৪০ বছর ধরে থাকি। আমরা এখন কোথায় যাবো?

jagonews24

তাহমিনা আক্তার নামে আরেকজন জানান, আমাদের মা-বাবার জন্ম এখানে, আমাদের জন্ম এখানে। আমার বাচ্চা ক্লাস টেনে পড়ে। আমাদের তো সময় দিতে হবে। আমি বলছি অন্তত তিন মাস সময় দিক, আমার মেয়ের পরীক্ষা শেষ হলে আমি চলে যাবো। কিন্তু তারা কোনো সময় দিবে না। আমাদের বলেন ২৪ তারিখের মধ্যে ছেড়ে দিতে হবে। আমরা এখন কোথায় যাবো?

আক্ষেপ করে তাহমিনা বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে জায়গা পায়, আর আমরা এ দেশের নাগরিক, আমাদের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) আছে- আমরা এদেশে জায়গা পাবো না!

আগে থেকে কোনো নোটিশ দিয়েছে কিনা জানতে চাইলে তারা বলেন, আমাদের কিছু জানানো হয়নি। আমাদের ভোটার আইডি কার্ড নিয়েছে, নাম লিখেছে- এর একটু পর মাইকে ঘোষণা দিয়েছে ২৪ তারিখের মধ্যে চলে যেতে হবে।

বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন কর্মসূচিতে রেলওয়ে কলোনি বস্তির শতাধিক নারী, পুরুষ অংশ নেন।

এএএম/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]