হাফ পাসের প্রজ্ঞাপন দাবিতে সংসদে স্মারকলিপি দেবে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

গণপরিবহনে হাফ পাস ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে দ্রুত প্রজ্ঞাপন জারির দাবি জানিয়ে সংসদ ভবন কার্যালয়ে স্মারকলিপি দেবে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা এ কথা জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে সংসদ অভিমুখে যাত্রার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে কর্মসূচি সফল করতে পারেননি শিক্ষার্থীরা। তবে, পরবর্তী কর্মসূচি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

আন্দোলনরত জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাদিম খান নিলয় বিজ্ঞপ্তিতে বলেন, আগামীতে আমরা নতুন কর্মসূচি ঘোষণা করবো। যদি দ্রুত নিরাপদ সড়ক ও হাফ পাস নিশ্চিতে প্রজ্ঞাপন জারি না হয়, তবে সারাদেশে আবারও একযোগে আন্দোলনের ঘোষণা দেবো।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়াতুল্লাহ বেহেস্তি বলেন, আমাদের আন্দোলনে কোনো রাজনৈতিক ইন্ধন নেই। এখানে সবাই শিক্ষার্থী। এ আন্দোলনের সঙ্গে যুক্ত কেউই কোনো রাজনৈতিক ফায়দা নিতে আসেনি। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সবার একাত্মতা পোষণ করা জরুরি। কে কোন দল করছে, সেটা বিবেচনা করে সড়কে দুর্ঘটনা হয় না। অনতিবিলম্বে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে।

আবু জাফর গিফারী কলেজের শিক্ষার্থী সাজ্জাদুর রহমান রাফি বলেন, আমরা দ্রুত ঘরে ফিরে যেতে চাই। স্বাধীনতার ৫০ বছরে এসেও যদি হাফ পাস এবং নিরাপদ সড়কের জন্য আন্দোলন করতে হয়, এটা রাষ্ট্রের জন্য লজ্জাজনক। তাই অনতিবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নিয়ে দ্রুত প্রজ্ঞাপন জারি করে সারাদেশে হাফ পাস ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন হাফ পাস আন্দোলনকারী জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদুর রহমান রাফি ও মানারাত ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম ফারুক সরকার।

এমআইএস/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]