চট্টগ্রামেও শুরু হচ্ছে বুস্টার ডোজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২২ এএম, ২৮ ডিসেম্বর ২০২১
প্রাথমিকভাবে পটিয়া ও কর্ণফুলী উপজেলায় এ কার্যক্রম শুরু হবে/ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড ১৯) প্রতিরোধে রাজধানীর পাশাপাশি চট্টগ্রামেও টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হচ্ছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) পটিয়া ও কর্ণফুলী উপজেলায় এ কার্যক্রম শুরু হবে। এরপর ধারাবাহিকভাবে প্রত্যেক উপজেলায় এ কার্যক্রম চালু করা হবে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জাগো নিউজকে বলেন, বুস্টার ডোজ দেওয়ার বিষয়ে গতকাল (সোমবার) স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা পেয়েছি। আজ (মঙ্গলবার) দুই উপজেলায় কার্যক্রম শুরু হচ্ছে। ধীরে ধীরে অন্য উপজেলায়ও চালু হবে।

তিনি আরও বলেন, শুরুতে ৬০ বছরের ঊর্ধ্বে বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে। আগে থেকে রেজিস্ট্রেশন করা নির্দিষ্ট নম্বরে এসএমএস পাঠানো হবে। এসএমএস ছাড়া কাউকে টিকা দেওয়া হবে না। এসএমএস পাওয়া ব্যক্তিরা কার্ড নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে টিকা নেবেন।

এর আগে গত ১৯ ডিসেম্বর করোনার নতুন ধরন ওমিক্রন রোধে ১৭ জন প্রবীণ নাগরিককে দিয়ে শুরু হয় বুস্টার ডোজ কার্যক্রম। প্রথম ব্যক্তি হিসেবে বুস্টার ডোজ নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

সেদিন আরও বুস্টার ডোজ নেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পমন্ত্রী শ ম রেজাউল করিম ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় দেশের প্রথম ব্যক্তি হিসেবে করোনার টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

মিজানুর রহমান/এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।