তেঁতুলতলা মাঠে ঈদ জামাতে মুসল্লিরা, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৩ মে ২০২২

করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব কাটিয়ে দুই বছর পর ঈদের জামাত অনুষ্ঠিত হলো রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে। ঈদের দিন সকাল ৮টায় এ মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। সকাল থেকে মুসল্লিদের উপস্থিতিতে মাঠে তিল ধারণেরও ঠাঁই ছিল না।

মঙ্গলবার (২ মে) সরেজমিনে তেঁতুলতলা মাঠে গিয়ে দেখা গেছে, মাঠে মুসল্লিদের উপচেপড়া ভিড়। প্রত্যেকের হাতে জায়নামাজ। বৃষ্টির আশঙ্কায় কেউ কেউ ছাতা হাতেও এসেছেন।

এদিন তেঁতুলতলা জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ সফি উল্লাহ ঈদের নামাজে ইমামতি করেন।

আশপাশের পাড়া-মহল্লা থেকেও মুসল্লিরা এ মাঠে ঈদের নামাজ পড়তে এসেছেন। তাদের মধ্যে একজন আশরাফুল হক। তিনি নগরীর মোহাম্মদপুর থেকে এসেছেন। তিনি বলেন, এটা সরকারি সম্পত্তি। তাই সরকারের উচিত এটাকে স্থায়ীভাবে সংরক্ষণ করা।

স্থানীয় বাসিন্দা ইলিয়াস হাইদার জাগো নিউজকে বলেন, আমি শিশু থেকে ৬০ বছর কলাবাগানে। এখানে থানা হলে মাঠ হারিয়ে যেতো। এখানে ঈদের নামাজ পড়লাম। সমাজের জন্য ভালো হলো। পরিবেশ ভালো হওয়ার জন্য খুশি।

নামাজ পড়ার পরে আরেক বাসিন্দা মোশাররফ হোসেন বলেন, শঙ্কায় ছিলাম। এখানে নামাজ পড়তে পারবো ভাবিনি। থানা নির্মাণ হবে ভেবে নিয়েছিলাম। যাহোক আপাতত মাঠটি বাঁচানো গেলো মনে হয়।

স্থানীয় বাসিন্দা কাজী রাশেদ মামুন বলেন, ভেবেছিলাম এটা থানা হয়েই গেল। যাহোক প্রধানমন্ত্রী মাঠটি রক্ষা করেছেন। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা। এটা এলাকাবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে মনে করি।

এমওএস/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।