আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৬ মে ২০২২
ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

তারা হলেন- মো. রেজাউল করিম ওরফে রাজু ও মো. জুনায়েত মিয়া। এসময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও ৫টি উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৬ মে) সিটিটিসির সহকারী কমিশনার (এসি) আরিফ মুহাম্মদ শাকুর জাগো নিউজকে এ তথ্য জানান।

আরিফ মুহাম্মদ শাকুর বলেন, রাজধানীর আগারগাঁওয়ের রাজস্ব ভবন-২ এর সামনে আনসার আল ইসলামের কয়েকজন সদস্য অবস্থান করছে— এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় দুজনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতাররা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, টেলিগ্রাম ও অন্যান্য অ্যাপসের মাধ্যমে সংগঠনের উগ্রবাদী আদর্শ প্রচার করতো। তারা আনসার-আল ইসলামের আদর্শে উজ্জীবিত হয়ে সংগঠনের জন্য নতুন সদস্য সংগ্রহ করতো। তারা টেলিগ্রামে ‘জিহাদ ফি সাবিলিল্লাহ’ নামে একটি উগ্রবাদী চ্যানেল পরিচালনা করতো। গ্রেফতার রাজু এ চ্যানেলের অ্যাডমিন। এ চ্যানেলের রয়েছে শতাধিক ফলোয়ার। টেলিগ্রামে তারা আরো একাধিক সিক্রেট গ্রুপে যুক্ত ছিল। এসব গ্রুপের মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ করতো তারা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে— উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়ে নাশকতামূলক কার্যক্রম চালানোর পরিকল্পনায় জড়িত ছিল তারা। তারা সরকারবিরোধী প্রচারণা চালিয়ে জিহাদের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করে দেশে তথাকথিত ইসলামি খিলাফত ও গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে শলাপরামর্শ করছিল।

গ্রেফতারদের বিরুদ্ধে শেরে বাংলা নগর থানায় মামলা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

টিটি/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]