‘পদ্মা সেতুতে ছবি তুলতে ২০০ টাকা খরচ করেছি’

মাহবুবুল ইসলাম মাহবুবুল ইসলাম , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৬ জুন ২০২২

ছোট ভাগনের আবদার, পদ্মা সেতুতে ছবি তুলবে। ভাগনের সেই আবদার পূরণ করতেই টোল দিয়ে দুইবার পদ্মা সেতু পাড়ি দেন রাশেদুল ইসলাম নামের এক যুবক। সঙ্গে ছিল ছোট্ট ভাগনে ও ভাই। মূলত পদ্মা সেতুতে ভাগনের ছবি তোলার শখ পূরণ করতেই ২০০ টাকা দিয়ে সেতু পার হন বলে জাগো নিউজকে জানান তিনি।

মাদারীপুর সদর থেকে মোটরসাইকেলে ভাগনে ও ভাইকে নিয়ে পদ্মা সেতু দেখতে আসেন রাশেদুল ইসলাম। জাজিরা প্রান্ত দিয়ে ১০০ টাকা টোল দিয়ে মাওয়া প্রান্তে যান তারা। এর মধ্যে সেতুর ওপর নেমে ছবি তোলেন, সেলফি তোলেন। মাওয়া প্রান্ত থেকে আবার ১০০ টাকা টোল দিয়ে জাজিরা প্রান্তে যান।

রাশেদুল জাগো নিউজকে বলেন, ভাগনে জুনায়েদ বায়না ধরেছে পদ্মা সেতুতে ছবি তুলবে। ছবি তুলতেই দুবার ২০০ টাকা খরচ করে পদ্মা সেতু পাড়ি দিয়েছি।

সেতুতে গাড়ি থামিয়ে ছবি তোলা নিষেধ, সে বিষয়ে জানতে চাইলে বলেন, আমি জানতাম। আমি ছবি খুব বেশি তুলিনি। কিন্তু ভাগনের আবদার মেটাতেই আসা।

শনিবার (২৫ জুন) উদ্বোধন হয়েছে পদ্মা সেতু। দক্ষিণবঙ্গের ২১ জেলার স্বপ্নের দুয়ার খুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টা ৪৮ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দেন। এরপর তার গাড়িবহর সেতু উদ্বোধনের জন্য ফলকের স্থানে যায়। প্রধানমন্ত্রীসহ অতিথিরা গাড়ি থেকে নামেন। সেখানে প্রথমে মোনাজাত করা হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

এরপর দুপুর ১২টার একটু আগে সুইচ টিপে সেতুর ফলক উন্মোচন করেন তিনি। এর মাধ্যমেই খুলে যায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগের সড়ক পথের দ্বার।

রোববার (২৬ জুন) ভোর ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু পার হয়ে ঢাকায় আসতে দীর্ঘদিন যে অসহনীয় দুর্ভোগ ও কষ্ট ছিল আজ থেকেই তা দূর হয়েছে।

৬টায় খুলে দেওয়ার কথা থাকলেও যাত্রীদের অতিরিক্ত চাপে ২০ মিনিট আগেই খুলে দেওয়া হয় সেতু। সেতু খুলে দেওয়ার পর মোটরসাইকেলে পাড়াপার ছিল চোখে পড়ার মতো। অনেকেই প্রয়োজনে আবার অনেকেই শুধু সেতু দেখতেই ভিড় করেন।

পদ্মা সেতুতে উঠে যেসব কাজ করা যাবে না, তার মধ্যে গাড়ি বা বাইক থামিয়ে ছবি তোলার নিষেধাজ্ঞাও রয়েছে। তবে প্রথমদিন গাড়ি থামিয়ে ছবি তোলার হিড়িক পড়ে যায়।

তবে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার (২৭ মার্চ) থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললে জরিমানা করা হবে।

এমআইএস/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]