চিনি শিল্পকে লাভজনক করতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৯ জুন ২০২২

চিনিকে সম্ভাবনাময়ী শিল্প হিসেবে আখ্যায়িত করে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, চিনি শিল্পকে লাভজনক করতে হবে। এজন্য আখ চাষ ও চিনি উৎপাদনে আধুনিক প্রযুক্তি ও উপকরণ ব্যবহারে গুরুত্ব দিতে হবে।

বুধবার (২৯ জুন) দুপুরে রাজধানীর মতিঝিলের চিনিশিল্প ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশনের নির্বাচিত সদস্যদের শপথগ্রহণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী বলেন, সময়ের চাহিদায় উচ্চ ফলনশীল আখ চাষের পাশাপাশি বিভিন্ন ধরনের মৌসুমি ও অর্থনৈতিক ফসল ফলাতে হবে। চিনিকলগুলো থেকে উৎপাদিত পণ্যের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী বাংলাদশে চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩ সদস্যের কার্যকরী সংসদের নেতাদের শুভচ্ছো ও অভিনন্দন জানান। তিনি সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-র্কমচারী ফেডারেশনের সভাপতি মো. মাসুদুর রহমান। সংগঠনটির সাধারণ সম্পাদক মো. রায়হানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপু প্রমুখ।

এনএইচ/এমআইএইচএস/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]