বন্যাকবলিত ১ হাজার ৯১০ পরিবারে বাঁধনের খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১১ এএম, ২৩ জুলাই ২০২২
বন্যাকবলিত পরিবারের মাঝে বাঁধনের ত্রাণসামগ্রী বিতরণ

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন দেশের বন্যাকবলিত চার জেলা সুনামগঞ্জ, নেত্রকোনা, কুড়িগ্রাম ও লালমনিরহাটের ১ হাজার ৯১০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। শুক্রবার (২২ জুলাই) সংগঠনটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, বাঁধন কেন্দ্রীয় পরিষদের তত্ত্বাবধানে সুনামগঞ্জ জেলার সদর উপজেলার নরুল্লা ও ভৈষবেড় গ্রামের ২০০টি পরিবারে, নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলার বড় কাপন ইউনিয়নের ৪৫০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া, কুড়িগ্রাম জেলার সদর উপজেলার শিবচর ও পোড়ার চর এলাকার ৫৪০টি, লালমনিরহাট জেলার সদর উপজেলার মোঘলহাট ইউনিয়নের চর ফলিমারী ও আদিতমারী উপজেলার কালমাটি আনন্দ বাজার গ্রামে ৩২০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

এদিকে, সুনামগঞ্জ জেলার সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের খাগুড়া, হবিপুর গ্রাম, কোরবাননগর ইউনিয়নের ব্রহ্মণগাঁও, মাইজবাড়ি, শান্তিপাড়া ও রাজনগর গ্রামের ৪০০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করেছ বাঁধন।

বাঁধন কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. নাহিদুজ্জামান নাহিদ জাগো নিউজকে বলেন, আমরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি স্বেচ্ছায় রক্তদান ও মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করে থাকি। এছাড়া, জাতীয় দুর্যোগকালীন সময়ে বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করি। বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানো তারই একটি অংশ ছিল। চলতি মাসেই বন্যাকবলিত এলাকায় আমরা আরেক দফা খাদ্যসামগ্রী বিতরণ করবো।

এ দফায় বন্যাকবলিত ১ হাজার ৯১০টি পরিবারে ১৩ লাখ ৩১ হাজার টাকার খাদ্যসামগ্রী দেয় সংগঠনটি। বাঁধন কেন্দ্রীয় পরিষদ, বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ফোরাম কানাডা ও এম.এন.এস গার্মেন্টসের আর্থিক সহায়তায় এ বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়।

আরএসএম/এসএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।