সরকারি চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

সরকারি বিভিন্ন সংস্থায় বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে সোহেল আলম (৩৬) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রামের হাটহাজারী থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। সোহেল আলম হাটহাজারীর চারিয়া শিকদার পাড়া গ্রামের মৃত ফয়েজ আহমদের ছেলে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, মিঠুন চক্রবর্তী নামে এক গাড়িচালককে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ড্রাইভার পদে চাকরি দেওয়ার কথা বলে পাঁচ লাখ টাকা নেন সোহেল আলম। পরে মিঠুন চক্রবর্তীকে একটি ভুয়া নিয়োগপত্র দেওয়া হয়। এরপর সোহেল আলমের সঙ্গে মিঠুন চক্রবর্তী যোগাযোগ করলে এক লাখ টাকা ফেরত দেন। পরবর্তীসময়ে বাকি টাকা ফেরত নিয়ে সোহেলের সঙ্গে মিঠুনের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সোহেল তার ব্যবহৃত মোবাইলফোন বন্ধ করে দেন। পরে ভুক্তভোগী মিঠুন চক্রবর্তী র‌্যাবে লিখিত অভিযোগ করেন।

তিনি বলেন, পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে সাড়ে ১২টার দিকে হাটহাজারী পৌরসভার পশ্চিম দেওয়ান নগর থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল প্রতারণার কথা স্বীকার করেছেন। তিনি জানান, তার সহযোগী প্রতারক মো. জসীম উদ্দিনের পরিকল্পনায় দীর্ঘদিন ধরে তারা সাধারণ মানুষকে প্রলোভন দেখিয়ে সরকারি বিভিন্ন সংস্থায় বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। সোহেল হাটহাজারী থানায় সোপর্দ করা হয়েছে।

ইকবাল হোসেন/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।