৮ ঘণ্টা পর বিমানবন্দর সড়কে যান চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ০২ অক্টোবর ২০২২

রাজধানীর বিমানবন্দর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। টানা প্রায় আট ঘণ্টা পর এই সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছে পুলিশের ট্রাফিক বিভাগ।

ট্রাফিক পুলিশের সদস্যরা জানান, রোববার ভোর থেকেই বৃষ্টি হয়েছে। এতে বিমানবন্দর বাসস্ট্যান্ডে পানি জমে। সকাল থেকেই বনানী থেকে বিমানবন্দর সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট লাগে। পরে বিকেল ৪টার দিকে এ পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

সরেজমিনে দেখা যায়, রোববার ভোরের বৃষ্টিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বাসস্ট্যান্ডের গোলচত্বর এলাকায় প্রায় হাঁটুপানি জমে যায়। এতে সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বনানী থেকে বিমানবন্দর এলাকায় কেউ তিন ঘণ্টা, কেউ চার ঘণ্টা যানজটে আটকা পড়েন। আবার ঢাকায় ঢোকার মুখে আবদুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত যানজট। অন্যদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বোর্ডবাজার থেকে বিমানবন্দর এবং রাজধানীর বনানী থেকে টঙ্গীর চেরাগআলী পর্যন্ত তীব্র যানজট ছিল।  

জানা যায়, বিমানবন্দর এলাকায় বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কারণে এমনিতেই মহাসড়ক এখন অনেক সরু। এর মধ্যে বৃষ্টির পানি রাস্তায় জমে যায়। পানি জমে থাকায় চালকরা খানাখন্দ ও গর্ত বুঝতে পারেননি। এ পরিস্থিতিতে ঢাকায় প্রবেশ ও ঢাকা ছেড়ে যাওয়ার পথে দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

ঢাকা মহানগর উত্তরা ট্রাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল জাগো নিউজকে বলেন, সেচযন্ত্র দিয়ে সেচে বৃষ্টির পানি অপসারণ করা হয়েছে। এরপর যানজটে আটকে থাকা গাড়িগুলো চলতে শুরু করে। এর আগে বিমানবন্দর সড়কে দীর্ঘ যানজট লেগেছিল।

এমএমএ/আরএডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।