চট্টগ্রাম বন্দরে শুভেচ্ছা সফরে যুক্তরাজ্য নৌবাহিনীর যুদ্ধজাহাজ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৬ এএম, ১৬ জানুয়ারি ২০২৩

সাত দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে যুক্তরাজ্যে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস তামার’। রোববার (১৫ জানুয়ারি) চট্টগ্রাম বন্দর জেটিতে আসে এ যুদ্ধজাহাজ। এসময় নৌবাহিনীর সুসজ্জিত বাদকদল ঐতিহ্যবাহী রীতিতে বাদ্য পরিবেশন করে জাহাজটিকে অভিবাদন জানায়।

কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম ফয়জুল হক জাহাজের অধিনায়ককে স্বাগত জানান। এসময় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফেন্স অ্যাটাশেসহ নৌবাহিনীর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন>>> বাংলাদেশে শুভেচ্ছা সফরে ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজ

জাহাজের অধিনায়ক কমান্ডার এলিয়ট স্মিথ টেইলোর নেতৃত্বে ১৬ কর্মকর্তাসহ মোট ৫৯ সদস্য এ শুভেচ্ছা সফরে অংশ নেন।

বাংলাদেশে অবস্থানকালে সফরকারী জাহাজের অধিনায়ক কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানসহ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ঊর্ধ্বতন প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আরও পড়ুন>>> শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে জাপানের দুই যুদ্ধজাহাজ

এছাড়া জাহাজটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা নির্ভীক, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিক্স (এসএমডব্লিউটি), বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল এবং চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয় স্থানসমূহ পরিদর্শন করবেন।

এরআগে জাহাজটি বাংলদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ওমর ফারুক তাদের স্বাগত জানায়।
জাহাজটির এ সফর বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

আরও পড়ুন>>> চট্টগ্রাম ঘুরে গেল শ্রীলংকান নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ

সাত দিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ২২ জানুয়ারি বাংলাদেশ ত্যাগ করবে।

এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।