মগবাজারে ড্রাম বিস্ফোরণ, ৪ পথচারী আহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ পিএম, ২৪ জানুয়ারি ২০২৩

রাজধানীর মগবাজারে একটি পরিত্যক্ত প্লাস্টিক ড্রাম বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার পথচারী আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত চার পথচারী হলেন- সাইফুল ইসলাম (৩৫), তারেফ (২০), শাহিন (৩০) ও আবুল কালাম (২৫)।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে মগবাজার ওয়ারলেস গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

সাইফুল ইসলামের সহকর্মী সালাউদ্দিন জানান, সকালের দিকে রিকশায় কর্মস্থলে যাওয়ার পথে মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় যাওয়া মাত্র হঠাৎ পরিত্যক্ত ড্রাম বিস্ফোরণে সাইফুল আহত হন। পরে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সাইফুল একটি বেসরকারি প্রতিষ্ঠানে প্রকৌশলী হিসেবে কর্মরত। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবায়। বর্তমানে সবুজবাগ বাসাবোয় থাকতেন। বাকিরা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)-এর কর্মী।

রমনা বিভাগের উপ-কমিশনার কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: শত শত হাইড্রোজেন পার অক্সাইডের ড্রাম বিস্ফোরণে ছড়ায় আগুন 

তিনি বলেন, সকাল সাড়ে ৯টার দিকে মগবাজার ওয়ারলেস গেট এলাকায় একটি পরিত্যক্ত প্লাস্টিক ড্রাম বিস্ফোরণ হয়। এ ঘটনায় চার পথচারী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

jagonews24

ড্রামে ককটেল ছিল কি-না জানতে চাইলে ডিসি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। সিসিটিভি ফুটেজ ও পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তীতে বলা যাবে ড্রামে কী ছিল।

আরও পড়ুন: বিটুমিনের ড্রাম বিস্ফোরণ, ঈশ্বরদীতে তিন শ্রমিক দগ্ধ 

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান বলেন, আজ সকাল ৯টা ৫০ মিনিটে মগবাজার ওয়ারলেস মোড়ে বিস্ফোরণের খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় বিস্ফোরণের ঘটনায় চারজন হাসপাতালে এসেছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে। একজন জরুরি বিভাগে চিকিৎসাধীন।

টিটি/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।