কেউ নিজের ইচ্ছায় লুকিয়ে থাকলে খুঁজে পাওয়া কঠিন: ইসি আনিছুর  

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩
নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান/ফাইল ছবি

কেউ নিজের ইচ্ছায় লুকিয়ে থাকলে তাকে খুঁজে পাওয়া কঠিন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। ব্রাহ্মণবাড়িয়ার উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফের নিখোঁজের বিষয়ে তিনি এ কথা জানান।

একই সঙ্গে ইসি আনিছুর রহমান জানান, আবু আসিফের নিখোঁজের ঘটনায় সরকারি কোনো বাহিনীর সংশ্লিষ্টতা নেই। তিনি বলেন, আমাদের কাছে এইটুকু তথ্য আছে যে, সরকারি কোনো বাহিনী এটা করেনি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন: মনোনয়ন দাখিলের একদিন পর প্রার্থীর মৃত্যু

নির্বাচন কমিশনার বলেন, আমরা জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও জেলা নির্বাচন কর্মকর্তাকে রিপোর্ট দিতে বলেছিলাম যে সেখানে আসলে কী ঘটেছে। তারা বৈঠক করেছেন। প্রথমে ওই প্রার্থীকে লোকেট করা গিয়েছিল। কিন্তু মোবাইল বন্ধ থাকায় পরে আর তাকে লোকেট করা যায়নি। চেষ্টা অব্যাহত রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে যে, তাকে খুঁজে পেলে সঙ্গে সঙ্গে মিডিয়ার সামনে হাজির করতে।

jagonews24

আবু আসিফ

নিখোঁজ ওই প্রার্থীর ভিডিওয়ের বিষয়ে তিনি বলেন, যে ভিডিও ভাইরাল হয়েছে এবং গণমাধ্যমে যে নিউজ এসেছে তাতে মনে হয় এটি তার আগের পরিকল্পনা ছিল। পুরোটা জানা যাবে তাকে খুঁজে পাওয়া গেলে।

আরও পড়ুন: ছেলেসহ সাত্তারকে নিজ নির্বাচনী এলাকায় অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

এ বিষয়ে আরেক নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা গত সোমবার বলেছিলেন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন প্রার্থীর নিখোঁজের সংবাদ দেখেছি। এটা নিয়ে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেই। আসলে কী ঘটেছে সেটি জানাতে ডিসি, এসপি ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়।

আরও পড়ুন: ত্রুটি থাকায় মৃত প্রার্থী মোহন মিয়ার মনোনয়ন বাতিল

আবু আসিফ ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী। গত শুক্রবার রাত থেকে তাকে পাওয়া যাচ্ছে না।

এইচএস/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।