ওয়ারীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

রাজধানীর ওয়ারী এলাকা থেকে হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. নকীব হোসেন রানা (৪২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (১ ফেব্রুয়ারি) গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, রাজধানীর ওয়ারী এলাকা থেকে অস্ত্র ও হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. নকীব হোসেন রানাকে গ্রেফতার করা হয়েছে।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ আরও জানান, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি বিভিন্ন থানায় অস্ত্র আইন এবং হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তার নামে ঢাকা জেলার সূত্রাপুর থানায় ১৯৯৭ ও ২০০০ সালের পৃথক দুটি অস্ত্র আইন ও ২০০০ সালের একটি হত্যা মামলা এবং বংশাল থানায় ২০১২ সালের একটি মাদক মামলা রয়েছে। মামলার পর থেকে নকীব দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবনযাপন করে আসছেন। ২০০০ সালের অস্ত্র আইন মামলার বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালে আদালত তাকে যাবজ্জীবন সাজা দেন।

নকীবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

আরএসএম/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।