দুদকের অভিযান

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তার বিরুদ্ধে হাসপাতাল ব্যবসার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫২ এএম, ২০ মার্চ ২০২৩

সরকারি চাকরিবিধি অমান্য করে ঢাকার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক কর্মকর্তার বিরুদ্ধে অবৈধভাবে হাসপাতাল ব্যবসা পরিচালনার অভিযোগ উঠেছে। অভিযোগ তদন্তে গাজীপুরে অবস্থিত ‘ফ্যামিলি মেডিকেল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে’ অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৯ মার্চ) এ অভিযান পরিচালনা করে দুদক এনফোর্সমেন্ট টিম।

দুদক জানায়, ঢাকার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কনস্টেবল মনোয়ার হোসেনের বিরুদ্ধে ‘ফ্যামিলি মেডিকেল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ পরিচালনার অভিযোগ উঠেছে। ওই কর্মকর্তা গাজীপুরের ৬০/২, এস কে টাওয়ারে অবস্থিত ওই ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ও উদ্যোক্তা।

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তার বিরুদ্ধে হাসপাতাল ব্যবসার অভিযোগ

রোববার সেখানে অভিযান চালানো হয়। অভিযানকালে এনফোর্সমেন্ট টিম অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে সেখানে পায়নি। তবে মনোয়ার হোসেন যে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এবং তিনিই এটি পরিচালনা করছেন, সে অভিযোগের সত্যতা পায় দুদক টিম।

আরও পড়ুন>> শোকজ ছাড়াই চাকরিচ্যুত করতে পারবে দুদক, শরীফকে বহালের সুযোগ নেই

দুদকের গাজীপুরের একটি টিম জানায়, এ মাসেই (মার্চ) প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেছে। যদিও প্রতিষ্ঠানটির ওয়েবসাইট ঘুরে দেখা যায় এখনও এটি চালু রয়েছে। ওয়েবসাইটে বলা হয়েছে, ২০২১ সালে প্রতিষ্ঠিত হাসপাতালটিতে পাঁচ হাজার রোগীকে সেবা দেওয়া হয়েছে।

এদিন দুদক এনফোর্সমেন্ট টিম পাঁচটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেয়। যার মধ্যে দুটি অভিযান ছিল।

এসএম/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।