শাহজালাল বিমানবন্দরে ইয়াবাসহ কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১৬ মে ২০২৩

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই হাজার ২৬৮ ইয়াবাসহ নূর মোহাম্মদ (৩৮) নামে এক কারবারিকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও ডিএনসি।

মঙ্গলবার (১৬ মে) বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে থাকা পাবলিক টয়লেটের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক নূর মোহাম্মদ কক্সবাজারের উখিয়ার পালংখালী গ্রামের মো. ইসমাইলের ছেলে।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ অভিযানিক দল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে সকাল থেকেই অবস্থান করছিল। বেলা ১১টার দিকে অভিযুক্ত নূর মোহাম্মদকে পাবলিক টয়লেটের সামনে দেখতে পায় অভিযানিক দল। এসময় তাকে অপ্রস্তুত এবং সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে এ সময় তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নূর মোহাম্মদ কোনো ধরনের মাদক বহনের কথা অস্বীকার করেন। পরে তাকে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অফিসে এনে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করলে তার কাছে ইয়াবা আছে বলে স্বীকার করেন। এরপর তার কাছে থাকা ইয়াবা বের করে দেন।

এপিবিএনের এই কর্মকর্তা আরও বলেন, এর আগেও ২০১৮ সালে নূর মোহাম্মদকে ইয়াবাসহ আটক করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছিল এয়ারপোর্ট এপিবিএন। বর্তমানে সেই মামলায় জামিনে আছেন। জামিনে বের হয়ে তিনি আবারও ইয়াবা পাচারে জড়িয়ে পড়েন।

নূর মোহাম্মদের বিরুদ্ধে মাদক সংক্রান্ত অন্তত দুটি মামলা রয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। তার বিরুদ্ধে প্রচলিত আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

টিটি/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।