তিন মাস বন্ধ রেখেও জন্মনিবন্ধন কাজের স্বীকৃতি পেলো ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ এএম, ০৯ অক্টোবর ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) কাজের স্বীকৃতি দিয়েছে স্থানীয় সরকার বিভাগের ‘জন্ম ও মৃত্যু নিবন্ধন’ দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়। দক্ষতার সঙ্গে জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রম সম্পাদন করায় এ স্বীকৃতি পেলো ডিএসসিসি। যদিও নানা জটিলতায় গত জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রেখেছিল দক্ষিণ সিটি করপোরেশন।

রোববার (৮ অক্টোবর) রাতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছেরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

jagonews24.com

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ৬ অক্টোবর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৩ উপলক্ষে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে অসাধারণ অবদানের স্বীকৃতি স্বরূপ ডিএসসিসিকে সম্মাননা স্মারক ও সম্মাননা সনদ প্রদানের মাধ্যমে এই স্বীকৃতি দেওয়া হয়। ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান এই সম্মাননা সনদ ও সম্মাননা স্মারক গ্রহণ করেন।’

আবু নাছের জানান, ২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৮৩ হাজার ৩৫ জনকে জন্ম নিবন্ধন সনদ দিয়েছে। একই সময়ে এক হাজার ৮৪৯ জনকে মৃত্যু নিবন্ধন সনদ দিয়েছে ডিএসসিসি।

এমএমএ/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।