কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৬ এএম, ২৯ অক্টোবর ২০২৩
বাস না পেয়ে বিকল্প উপায়ে গন্তব্যে যাচ্ছেন কর্মজীবীরা/ ছবি- জাগো নিউজ

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে আজ রোববার রাজধানীর কোথাও কোথাও রয়েছে বাসের সংকট। বাস না পেয়ে ভোগান্তি পোহাচ্ছেন অফিসসহ নানা কাজে ঘর থেকে বের হওয়া নগরবাসী। অন্যদিকে কোথাও কোথাও বাস থাকলেও সেখানে রয়েছে যাত্রী সংকট।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে রাজধানীর শনির আখড়া, রায়েরবাগ, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, টিকাটুলী, গুলিস্থান, জিরো পয়েন্ট, পল্টনসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনির আখড়া ও কাজলা এলাকায় বিপুল সংখ্যক মানুষকে রাস্তায় গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। তবে যাত্রাবাড়ী, সায়েদাবাদ, গুলিস্তান এলাকায় দেখা গেছে যাত্রী সংকট। বিভিন্ন গন্তব্যের বাসগুলোকে এসব জায়গায় যাত্রীর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে।

কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

আরও পড়ুন: বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ, দেখা নেই নেতাকর্মীদের

শনির আখড়ায় ফার্মগেট যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন শাহাদাত হোসেন। জাগো নিউজকে তিনি বলেন, ‘সকাল সাড়ে ৮টা থেকে বাসের জন্য অপেক্ষা করছি। ৯টা বেজে গেলেও কোনো বাস পাচ্ছি না। দুই-একটা যা আসছে পুরো ভরা, ঠেলে-ঠুলেও ওঠার অবস্থা নেই।’

সকাল ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ীর কাজলায়ও বিপুল সংখ্যক যাত্রীকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। শনির আখড়া, কাজলা থেকে কাউকে কাউকে পিকআপ ভ্যানে করে গন্তব্য যেতে দেখা গেছে।

অন্যদিকে যাত্রাবাড়ী চৌরাস্তায় অনেক বাস ছিল যাত্রীর অপেক্ষায়। যাত্রাবাড়ী-গাবতলী রুটে চলাচল করা গাবতলী পরিবহন, যাত্রাবাড়ী-মিরপুর রুটে চলাচল করা শিকড় পরিবহনসহ বিভিন্ন কোম্পানির বাস দাঁড়িয়ে ছিল চৌরাস্তায়।

আরও পড়ুন: মির্জা ফখরুলকে বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

শিকড় পরিবহনের এক বাসের চালক শহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘যাত্রী নেই। অন্যদিন এই সময় ১০ মিনিটের মধ্যে গাড়ি ভরে যায়। আজ অনেকক্ষণ ধরে এখানে অপেক্ষা করছি, গাড়ি অর্ধেকও ভরেনি। মিরপুর যেতে বেশি সময় লাগবে না, কিন্তু যাত্রী না থাকলে বাস চালিয়ে লাভ কী!’

কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

ঢাকা জেলা বাস, মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী শোভা জাগো নিউজকে বলেন, ‘বাস চলাচলের ক্ষেত্রে কোনো নিষেধ নেই। সব রুটের সব বাস চলছে, তবে যাত্রী একটু কম।’

গতকাল শনিবার দুপরে নয়াপল্টনে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি। কিন্ত সংঘর্ষের কারণে সমাবেশ পণ্ড হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

আরএমএম/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।