খেলতে গিয়ে বারান্দায় আটকা শিশু, ৯৯৯-এ ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

দুই বছর বয়সী কন্যাশিশু বারান্দায় খেলতে গিয়ে হঠাৎ দরজা বন্ধ করে দেয়। এরপর থেকে আর খুলতে পারছিল না সে। শিশুটির মা দরজা খুলতে ব্যর্থ হয়ে অগত্যা ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। অবশেষে ফায়ার সার্ভিসকর্মীরা এসে শিশুটিকে উদ্ধার করে।

শনিবার (২৫ নভেম্বর) বিকেলে কুমিল্লা সদরের চক্রবাদে এ ঘটনা ঘটে। রোববার (২৬ নভেম্বর) দুপুরে এ তথ্য জানান জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, কুমিল্লা সদরের চক্রবাদ গলির একটি ভবনের তিনতলার এক বাসিন্দা ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান তার দুই বছর বয়সী মেয়ে বারান্দায় খেলতে খেলতে দরজা বন্ধ করে দিয়ে এখন খুলতে পারছে না। তারা অনেক চেষ্টা করেও বারান্দার দরজা খুলতে পারেননি। শিশুটি দরজা খুলতে না পেরে ভয়ে কন্নাকাটি করছে।

তিনি আরও জানান, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কন্সটেবল সোহরাব আরাফাত। আরাফাত তাৎক্ষণিকভাবে কুমিল্লা ইপিজেড ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান।

খবর পেয়ে কুমিল্লা ইপিজেড ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। এরপর ‘হাইড্রোলিক স্প্রেডারের’ সাহায্যে দরজা খুলে শিশুটিকে উদ্ধার করে তারা।

আরএসএম/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।