ভবনের পাইলিং-ছাদ ঢালাইয়ে থাকতে হবে রাজউক কর্মকর্তাকে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন এলাকায় নতুন ভবন নির্মাণের সময় এখন থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিত থাকার নির্দেশনা দিয়েছে সংস্থাটি। সম্প্রতি রাজউকের পরিচালক উন্নয়ন নিয়ন্ত্রণ-১-এর পাঠানো এক নির্দেশনায় এ নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজউক সূত্র এ তথ্য জানায়। সূত্রটি জানায়, এখন থেকে রাজউকের অন্তর্ভুক্ত এলাকায় নির্মাতা প্রতিষ্ঠান, ব্যক্তি বা তাদের মনোনীত কারও উদ্যোগে ভবন নির্মাণের সময় অনুমোদিত নকশা অনুসরণ নিশ্চিত করতে হবে। এজন্য ভবনের পাইলিং, লে-আউট, ছাদ ঢালাই- এসব কাজের সময় সংশ্লিষ্ট এলাকার রাজউকের ইমারত পরিদর্শক, প্রধান ইমারত পরিদর্শক ও সহকারী কর্মকর্তাদের অবশ্যই উপস্থিত থাকতে হবে।

এছাড়া নতুন ভবনের নির্মাণকাজে অনুমোদিত নকশা সঠিকভাবে অনুসরণ করা হচ্ছে কি না, তা এই কর্মকর্তারা পর্যবেক্ষণ করে পরিদর্শন বইতে লিখে রাখতে বলা হয়েছে। পাশাপাশি প্রমাণ হিসেবে তাদের ওই নির্মাণাধীন ভবনের ছবি ও ভিডিও ক্লিপ তৈরি করে এসব তথ্য-প্রমাণ রাজউক পরিচালকের (উন্নয়ন-১) দপ্তরে পাঠাতে হবে।

এমএমএ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।