কোকেন উদ্ধার করলো এপিবিএনর ডগ স্কোয়াড, আফ্রিকান নাগরিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ এএম, ২৬ জানুয়ারি ২০২৪

 

রাজধানীর উত্তরার একটি আবাসিক হোটেলে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডগ স্কোয়াড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে ২০০ গ্রাম কোকেনসহ পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ান নাগরিককে আটক করা হয়েছে। তার নাম মোহাম্মেদি আলি (৫৫)।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় অভিযান চালিয়ে ওই বিদেশিকে অবৈধ মাদকসহ আটক করা হয়।

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট আর্মড পুলিশ এবং ডিএনসির একটি যৌথদল উত্তরায় হোটেল এফোর্ড ইনে অভিযান চালানো হয়। এ সময় তাদের সঙ্গে এয়ারপোর্ট এপিবিএনের ডগ স্কোয়াডও অংশ নেয়। হোটেলটির দোতলায় ১০২ নম্বর রুম ভাড়া নেন তানজানিয়ার অধিবাসী মোহাম্মেদি আলি। আভিযানিক দল প্রথমেই তাকে আটক করে।

তিনি আরও জানান, আটক ব্যক্তিকে মাদকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করেন। পরে অভিযানে সঙ্গে থাকা এপিবিএন ডগ স্কোয়াডের সহায়তায় মোহাম্মেদি আলির কক্ষটিতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চলাকালে ডগ স্কোয়াডের ডগ ‘অলি’ বিদেশি নাগরিক মোহাম্মেদির সঙ্গে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলার সুনেত্রাকে সতর্ক করে। পরবর্তীতে ম্যানুয়ালি ব্যাগটি সার্চ করলে তার ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০০ গ্রাম কোকেন জব্দ করা হয়। যার আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা।

পুলিশ সুপার জিয়াউল হক জানান, আটক মোহাম্মেদি আলি তানজানিয়ান নাগরিক। গত ২০ জানুয়ারি তিনি আদ্দিস আবাবা- দোহা হয়ে ঢাকায় আসেন এবং হোটেল এফোর্ড ইনের ১০২ নম্বর রুমে ওঠেন। মোহাম্মেদি আলির বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গতকালও এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের এবং ডিএনসির যৌথ অভিযানে মালউয়ের এক নারীকে ৮ কেজি ৩০০ গ্রাম কোকেনসহ গ্রেফতার করা হয়।

টিটি/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।