আগামীতে সিটি করপোরেশন নিজেই বিটিআই আমদানি করবে: আতিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

মশক নিধনে কীটনাশক বিটিআই আগামীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সরাসরি আমদানি করবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। সোমবার (৫ ফেব্রুয়ারি) গুলশানে নগর ভবনে এক গোলটেবিল বৈঠকে এ কথা জানান তিনি। ডেঙ্গু মোকাবিলায় আমাদের বছরব্যাপী প্রস্তুতি এবং করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করে ডিএনসিসি।

এসময় ডিএনসিসি মেয়র বলেন, মশা নিধনে বিটিআই বিশ্বের বিভিন্ন দেশে ব্যবহার হয়। এটা আমরা এক ঠিকাদারের মাধ্যমে পরীক্ষামূলকভাবে ৫ টন এনেছিলাম। যার মূল্য ৭০ লাখ টাকা। বিটিআই যখন আনা হয়েছে, সব পরীক্ষায় ভালো ফলাফল পেয়েছি। কিন্তু ঠিকাদার মূল কোম্পানি থেকে আনেনি। ভিন্ন কোম্পানি থেকে আনায় মামলা করেছি। জামানত বাজেয়াপ্ত করেছি। এছাড়া মালামাল বাজেয়াপ্ত করেছি।

তিনি বলেন, ঠিকাদারের এ জালিয়াতি আমাদের শিক্ষা হয়েছে। মানের দিক দিয়ে সিটি করপোরেশন কখনো আপস করবে না। তবে বিটিআই জালিয়াতিতে সিটি করপোরেশনের মানহানি হয়েছে। আমরা সিটি করপোরেশন সরাসরি বিটিআই আমদাবি করবো। এটা নিয়ে কাজ চলছে। এখানে আর প্রতারণার সুযোগ থাকবে না।

নিজেকে সবসময় জবাবদিহিতার মধ্যে রাখতে চান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আমিসহ সব কাউন্সিলরকে জবাবদিহিতা করতে হবে। আমরা আত্মসমালোচনার মধ্যমে নিজেদের কাজের মূল্যায়ন করতে চাই।

এমএমএ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।