কারাবন্দি জঙ্গিদের সঙ্গে যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন আবরার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের এজাহারভুক্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. আবরার হোসাইন (১৮)।

এটিইউ জানায়, গ্রেফতার আবরার কারাবন্দি শীর্ষ জঙ্গিদের সঙ্গে বাইরে থাকা জঙ্গিদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীর শাহবাগ থানার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) গেটের সামনে থেকে আনসার আল ইসলামের এজাহারভুক্ত পলাতক মো. আবরার হোসাইনকে গ্রেফতার করা হয়েছে।

মাহফুজুল আলম রাসেল বলেন, গ্রেফতার আবরার ও তার অন্য সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। তারা বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। আবরার কারাবন্দি শীর্ষ জঙ্গিদের সঙ্গে বাইরে থাকা জঙ্গিদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন।

এছাড়া আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনার জন্য এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রচার-প্রচারণা চালাতেন। ঢাকা রেলওয়ে থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আবরার পলাতক ছিলেন বলেও জানান এটিইউর এই কর্মকর্তা।

টিটি/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।