মূল প্ল্যান্টে আগুন ছড়ায়নি, নিরাপদ সুগার মিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:১৪ এএম, ০৫ মার্চ ২০২৪

চট্টগ্রামের এস আলম সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মিলে লাগা আগুন রাত ১টা পর্যন্ত নির্বাপিত হয়নি। তবে সুগার মিলের মূল প্ল্যান্টে আগুন ছড়ায়নি। আগুন সুগারের গোডাউনের মধ্যে সীমাবদ্ধ বলে জানিয়েছেন এস আলম সুগার মিলের কর্মকর্তারা।

একই সঙ্গে কারখানায় ক্যাপটিভ পাওয়ারও নিরাপদ রয়েছে জানিয়েছেন এস আলম সুগার মিলের সিনিয়র এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হাসমত আলী।

তিনি জাগো নিউজকে জানিয়েছেন, কারখানার পুরো প্রসেস এবং কারখানা নিরাপদ রয়েছে। সুগারের ১ এবং ২ নম্বর গোডাউনে আগুন লাগে। দুই নম্বর গোডাউনের আগুন নিয়ন্ত্রণে আসলেও এক নম্বর গোডাউনের আগুন নির্বাপন করার কাজ করছে ফায়ার সার্ভিস। তবে আগুন যাতে ছড়াতে না পারে, সেজন্য গোডাউন থেকে কারখানার মুল প্লান্টে’র আসার বেল্ট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে আগুন নির্বাপনে ফায়ার সার্ভিসের পাশাপাশি নৌ, বিমান এবং সেনাবাহিনী কাজ করছে। সর্বশেষ রাত ৯টার দিকে সেনাবাহিনীর একটি কোম্পানি (১৫০ সদস্যের) আগুন নেভানোর কাজে যোগ দেয়। বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল আজাদ বলেন, সেনাবাহিনীর একটি কোম্পানি আগুন নির্বাপনে যোগ দিয়েছেন। তিনি বলেন, আগুন একটি গোডাউন শেডের মধ্যে সীমাবদ্ধ রয়েছে।

রাত পৌনে একটার দিকে ফায়ার সার্ভিস চট্টগ্রামের সহকারী পরিচালক এম আবদুল মালেক জাগো নিউজকে বলেন, রাত ১০টা ২৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণ দেখানো হয়েছে। তবে আগুন এখনো নির্বাপিত হয়নি। আগুন নির্বাপনের কাজ এখনো চলছে বলে জানান তিনি।

এমডিআইএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।