ব্রিজের দৈর্ঘ্য বাড়াতে সংসদীয় কমিটির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০৫ মার্চ ২০২৪

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে নির্মিত ব্রিজের দৈর্ঘ্য বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে ১৫ মিটার ব্রিজের পরিবর্তে ১৮-২০ মিটারে বর্ধিত করার জন্য সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, মাসুদ উদ্দিন চৌধুরী, শাহীন আক্তার, মোশতাক আহমেদ রুহী, মজিবুর রহমান চৌধুরী, সালাউদ্দিন মাহমুদ, মো. আবদুর রশীদ এবং আশ্রাফুন নেছা অংশ নেন।

বৈঠকে কোন কোন প্রতিষ্ঠানের অনুকূলে জিআর বরাদ্দ দেওয়া হয়েছে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে স্থানীয় সংসদ-সদস্যদের অবহিত করার জন্য সুপারিশ করা হয়েছে।

এছাড়া অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) বরাদ্দে অনিয়মের অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত করে আগামী সভায় রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।