বকেয়া বেতনের দাবিতে আন্দোলন, গুলিতে আহত ২ শ্রমিক

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২১ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক এলাকায় গুলিতে দুই গার্মেন্টস শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন, আব্দুর রাজ্জাক (৩৩) ও মোছা. চাঁদনী খাতুন (২৪)। রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বিকেল সাড়ে ৩টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে।

তাদের নিয়ে আসা সহকর্মী মো. শাকিল বলেন, ‘ফতুল্লার বিসিক এলাকার অবন্তী কালার টেক্সটাইল করণী গ্রুপের শ্রমিকরা দুই মাসের বেতন না পাওয়ায় কাজ বন্ধ করে দেয়। বেতনের দাবিতে আন্দোলন করলে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করার জন্য শর্টগান দিয়ে গুলি চালায়। এতে একজনের ডান হাত ও বাম হাতে গুলিবিদ্ধ হয়, অন্য জনের ডান হাতে গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে তাদের চিকিৎসা চলছে।’

তিনি আরও জানান, রাজ্জাক গাইবান্ধার সদর উপজেলার চকবহনপুর গ্রামের মোহাম্মদ আফসার সরকারের সন্তান। চাঁদনী সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার পারখোলা গ্রামের মো. শাকিলের স্ত্রী। তারা দুই জনই নারায়ণগঞ্জ ফতুল্লা এলাকায় থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, নারায়ণগঞ্জ এলাকা থেকে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে দুই পোশাক শ্রমিক ঢাকা মেডিকেলে এসেছে। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কাজী আল আমিন/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।