রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে ভারত: ত্রাণ প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে ভারত আছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

বুধবার (২৪ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের সঙ্গে যতগুলো ব্যাপার আছে সবগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রত্যেক বিষয়ে বাংলাদেশ ও ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে, সেই বিষয়ে আমরা প্রত্যয় ব্যক্ত করেছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে। তারা সব সময় রোহিঙ্গা ইস্যুতে সাপোর্ট করছে। ভবিষ্যতেও সাপোর্ট অব্যাহত রাখবে।

আরও পড়ুন: কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের সংখ্যা কত, জানতে চান হাইকোর্ট

এ বিষয়ে ভারত কীভাবে সহযোগিতা করবে- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গা প্রত্যাবসনের কাজ তো কূটনৈতিকভাবে চলছে। তারা বাংলাদেশের অবস্থানের ব্যাপারে জানে। এ ব্যাপারে তারা সবসময় বাংলাদেশের সঙ্গে আছে।

মহিববুর রহমান আরও বলেন, বাংলাদেশ ও ভারতের একই রকমের প্রকৃতি, ভৌগোলিক অবস্থাও একই। ভবিষ্যতে সমস্যা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করবো। পরস্পরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবো। সে বিষয়ে আমরা একমত। ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশকে নিরাপদ ও দুর্যোগ মুক্ত রাখতে একসঙ্গে কাজ করবো।

আরএমএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।