প্রাথমিক শিক্ষা একাডেমি বিলের রিপোর্ট দেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৬ মে ২০২৪

পেশাগত দক্ষতা বাড়াতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রাথমিক শিক্ষা একাডেমি বিলের রিপোর্ট দেওয়ার জন্য সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সংসদ ভবনে কমিটির তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. আফতাব উদ্দিন সরকার।

কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রুমানা আলী, আহমেদ ফিরোজ কবির, মো. আবুল কালাম, এস এম শাহজাদা, এইচ এম বদিউজ্জামান, নিলুফার আনজুম ও আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বৈঠকে অংশ নেন।

বৈঠকে আগের বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি পেশ করা হয়। জাতীয় শিক্ষাক্রম বাস্তবায়ন এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বাড়াতে যুগোপযোগী প্রশিক্ষণ দেওয়া ও গবেষণা পরিচালনার নিমিত্ত জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি প্রতিষ্ঠাকল্পে আনীত বিল পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন, বিয়োজন ও পরিমার্জন করে সংসদে রিপোর্ট দেওয়ার জন্য সুপারিশ করে কমিটি।

এসময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।