মাগুরায় শিগগির রেলপথ চালু হবে: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৮ মে ২০২৪

মাগুরায় শিগগির রেলপথ চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। শনিবার (১৮ মে) দুপুরে মাগুরা ঠাকুরবাড়ির এলাকায় প্রস্তাবিত রেলস্টেশনের অগ্রগতি পরিদর্শন গিয়ে এ কথা জানান তিনি। এর আগে তিনি ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন।

মন্ত্রী বলেন, মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ কাজ চলমান রয়েছে। এরই মধ্যে মাগুরার অংশে আমরা জমি অধিগ্রহণ শেষ করেছি। এ এলাকায় রেলপথ চালু হলে একটি স্বপ্নের দ্বার উন্মোচন হবে। মাগুরার মানুষ রেলপথ ব্যবহার করে সহজেই বিভিন্ন স্থানে যেতে পারবে। আমরা এ রেলপথকে সম্প্রসারিত করতে চাই।’

তিনি বলেন, মাগুরা হয়ে এ রেলপথ যাবে ঝিনাইদহ অংশের কালিগঞ্জ সীমান্তে। এরই মধ্যে মাগুরার অংশে রেলপথ ব্রিজের প্রায় ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। এ প্রকল্পে জমি অধিগ্রহণ নিয়ে স্থানীয়ভাবে সমস্যাগুলো রয়েছে তা অল্পদিনের মধ্যে শেষ হবে।’

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিচ্ছেন। আর এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেলখাতে উন্নয়নের চিন্তা করা হচ্ছে। রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এনএস/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।