অবৈধ সম্পদ: স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৮ মে ২০২৪

২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুমিল্লার পুলিশ পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ মে) দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ইমরান খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন- কুমিল্লা পুলিশ কার্যালয়ের পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রী ফারজানা হোসেন রিমা।

এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য ও জাল হলফনামা তৈরি করে ২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার সঞ্চয়পত্র উপহার হিসেবে দেখিয়ে বৈধ করার চেষ্টা করেছেন। অসৎ উদ্দেশ্যে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/২০১/১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন

আরও জানা যায়, ২০১৮ সালের ২৭ নভেম্বর জিয়াউল চৌধুরী নিজের এবং স্ত্রীর নামে সাত লাখ এক হাজার ৯০২ টাকার স্থাবর ও ৪০ লাখ পাঁচ হাজার ৪২৬ টাকার অস্থাবরসহ মোট ৪৭ লাখ সাত হাজার ৩২৮ টাকার সম্পদের ঘোষণা দেন। যার মধ্যে জিয়াউল চৌধুরী তার স্ত্রীর নামে কুমিল্লা প্রধান ডাকঘরের ২৪ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় দেখিয়েছেন। যা তিনি নিজের মা ও শাশুড়ি থেকে পেয়েছেন বলে দেখিয়েছেন। এ সঞ্চয়পত্র ক্রয়ের টাকার উৎস বৈধ করতে গিয়ে হলফনামায় ভুয়া দলিল ব্যবহার করেন তিনি। দুদকের অনুসন্ধানে যা জাল বলে প্রমাণিত হয়েছে।

জিয়াউল চৌধুরী ২০০৩ সালে সার্জেন্ট পদে যোগ দেন। অন্যদিকে তার স্ত্রী একজন গৃহিণী। পারিবারিক ব্যয়সহ আসামির আয় ৫৪ লাখ পাঁচ হাজার ৩৮০ টাকা যার বিপরীতে দুদক তার আয় পায় ৩০ লাখ ১২ হাজার ৫১৭ টাকা। অর্থাৎ তিনি ২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রতীয়মান হয়।

এসএম/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।