নির্বাচন পরবর্তী সহিংসতা

নবনির্বাচিত আনোয়ারা উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জনের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ এএম, ১২ জুন ২০২৪

 

চট্টগ্রামের আনোয়ারায় উপজেলা নির্বাচন পরবর্তী পৃথক দুই ঘটনায় দায়ের করা মামলায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ আসামির সবাই হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।

মঙ্গলবার (১১ জুন) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি কে এম ইমরুল কায়েসের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এর আগে কাফকো সেন্টারের ঘটনায় মামলায় ৫ আসামি নিম্ম আদালত থেকে জামিন পান।

আনোয়ারা কাফকো সেন্টারে বাজেট পরবর্তী স্বাগত মিছিলে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মান্নান বাদী হয়ে একটি ও পরবর্তীতে এ মামলার এক আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কর্ণফুলী থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বাদী হয়ে গত ৯ জুন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ জনকে আসামি করে আরও একটি মামলা করেন।

আসামিপক্ষের আইনজীবী রশিদা চৌধুরী নীলু জানান, আনোয়ারা উপজেলা পরিষদের শপথ সন্নিকটে। উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক চৌধুরীসহ ৪৪ আসামির সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল। তারা হাইকোর্ট বিভাগে হাজির হয়ে আগাম জামিন চেয়েছেন। আদালত ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন।

আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমি সর্বাবস্থায় শ্রদ্ধা করি। ঘটনার সঙ্গে আমার কোনো ধরনের সম্পৃক্ততা না থাকলেও হয়রানিমূলকভাবে আসামি করা হয়েছে।

এমডিআইএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।