টুঙ্গিপাড়া থেকে রিকশা চালিয়ে জনসভায় এলেন নূরু


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১০ জানুয়ারি ২০১৭
টুঙ্গিপাড়া থেকে রিকশা চালিয়ে জনসভায় এলেন নূরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে পাঁচদিন ধরে রিকশা চালিয়ে ঢাকায় এসেছেন বঙ্গবন্ধু ও আওয়ামী লীগপ্রেমী ৮০ বছর বয়সী নূরু মিয়া।

গত ৫ জানুয়ারি টুঙ্গিপাড়া থেকে বঙ্গবন্ধুর ছবি, নৌকা আর ফুল দিয়ে সাজানো রিকশা চালিয়ে ঢাকায় এসেছেন তিনি।

মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভার বাইরে বাংলা একাডেমির সামনে রাস্তায় রিকশা চালিয়ে যাচ্ছিলেন তিনি। এ সময়ই কথা হয় নূরু মিয়ার সঙ্গে।

2016October

নিজেকে নৌকা নূরু পরিচয় দিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ আমার অন্তরে মিশে আছে। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকেই আওয়ামী লীগের সব অনুষ্ঠানে যোগ দেই। আমার বয়স ৮০ বছর, এরপরও পাঁচদিন ধরে রিকশা চালিয়ে সমাবেশে এসেছি। এর আগে আওয়ামী লীগের সম্মেলনেও রিকশা নিয়ে টুঙ্গিপাড়া থেকে এসেছিলাম।

‘আজো মনে পড়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ। আমি তখন ভাষণ শুনতে এসেছিলাম। তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করো’ এ কথা আজো কানে বাজে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিমানবন্দরে আমিও উপস্থিত ছিলাম বলেও জানান তিনি।  

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ছবি, ব্যানার, ক্রেস্ট ইত্যাদি বিক্রি করি জানিয়ে তিনি বলেন, এখান থেকে সংসার ভালো ভাবেই চলে যায়। আমার এক ছেলে ও এক মেয়ে। তারাও আমাকে সহযোগিতা করে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারের পাশেই আমার বাড়ি।

এএস/এএইচ/জেআইএম