জিয়ার জন্মবার্ষিকীতে ৭ দিনের কর্মসূচি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮
জিয়ার জন্মবার্ষিকীতে ৭ দিনের কর্মসূচি বিএনপির

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

যৌথসভায় সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী ১৮ জানুয়ারি থেকে এ কর্মসূচি শুরু হবে জানিয়ে রুহুল কবির রিজভী জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৯ জানুয়ারি সকাল ১০টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা শহীদ জিয়ার সমাধিতে ফুল দেবেন। এরপর দোয়া অনুষ্ঠিত হবে।

ওই দিন কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। জন্মবার্ষিকী উপলক্ষে সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ ও পোস্টার প্রকাশ হবে বলেও জানান তিনি।

বিএনপির এই মুখপাত্র জানান, শহীদ জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৮ জানুয়ারি বিএনপির উদ্যাগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা অনুষ্ঠিত হবে এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজ নিজ উদ্যোগে আলোচনা সভার আয়োজন করবে। দিবসটি উপলক্ষে জেলা ও ইউনিটগুলো যথাযথ উদ্যোগ গ্রহণ করবে।

এছাড়াও বিএনপির উদ্যোগে জন্মবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ করা হবে। ছাত্রদল জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রর্দশন করবে এবং জিয়াউর রহমানের আমলে তার উন্নয়ন কর্মকাণ্ডের ওপর বিএনপি একটি প্রামাণ্যচিত্র প্রর্দশন করবে।

তিনি আরও জানান, জাতীয়তাবাদী শ্রমিক দল দিবসটি উপলক্ষে র্যালির আয়োজন করবে। মুক্তিযোদ্ধা দল আলোচনা সভা ও বুকলেট প্রকাশ করবে। কলেজ ও স্কুলে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়াও মহিলা দল দুঃস্থদের মাঝে শাড়ি-কাপড় বিতরণ করবে।

এর আগে অনুষ্ঠিত যৌথসভায় উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শিক্ষা বিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল অালম, ওলামা দলের সভাপতি আবদুল মালেক, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান, আবদুস সালাম আজাদ, ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ােরি প্রমুখ।

এমএম/এআরএস/জেআইএম