ডিএনসিসিতে প্রার্থী প্রত্যাহার করবে জামায়াত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ এএম, ০৯ জানুয়ারি ২০১৮
ডিএনসিসিতে প্রার্থী প্রত্যাহার করবে জামায়াত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে ২০ দলীয় জোট শরিক জামায়াত তাদের প্রার্থিতা প্রত্যাহার করবে। সোমবার রাতে খালেদা জিয়ার সঙ্গে জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

গত ৩ জানুয়ারি ঢাকা উত্তরের আমির ও নির্বাহী পরিষদ সদস্য মুহাম্মদ সেলিম উদ্দিনকে দলীয় সম্ভাব্য প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিল জোটের অন্যতম শরিক জামায়াত।

উপ-নির্বাচনে প্রার্থী ঘোষণার পর রাজনৈতিক মহলে এ নিয়ে বেশ উত্তাপও ছড়িয়েছিল। নিবন্ধন বাতিল হওয়া জামায়াত হঠাৎ করেই সম্ভাব্য মেয়র নির্বাচনে প্রার্থী ঘোষণা করায় জোটের অন্য শরিকরাও দ্বিধায় পড়ে যান।

তবে সব দ্বিধার অবসান ঘটিয়ে খালেদার সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে প্রার্থী প্রত্যাহার করার ঈঙ্গিত দেন বৈঠকে অংশ নেয়া জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আবদুল হালিম।

বৈঠকের শুরুতেই জোটের অন্য শরিকরা জামায়াতের সম্ভাব্য প্রার্থী ঘোষণা নিয়ে প্রশ্ন তোলেন। পরে আবদুল হালিম বলেন, নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার আগে অনেকেই সম্ভাব্য প্রার্থীর নাম ঘোষণা করা হয়। আমরাও করেছি। তবে জোটগতভাবে নির্বাচন করলে আমরা আমাদের প্রার্থিতা প্রত্যাহার করবো।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হালিম আরও বলেন, ম্যাডাম আমাদের দলের শীর্ষ নেতারা কারাগারে আছেন। আপনার সঙ্গে যোগাযোগ করার সুযোগও হয় না। আমরা জোটের সঙ্গেই আছি। আপনি যে সিদ্ধান্ত নেন সেটাই মেনে নেবো।

এমএম/বিএ