আওয়ামী লীগ আট ভাগও ভোট পাবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ এএম, ২২ জানুয়ারি ২০১৮

নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হলে আওয়ামী লীগ আট ভাগও ভোট পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, শনিবার ওবায়দুল কাদের সাহেব বলেছেন আমরা নাকি আট ভাগও ভোট পাব না। তাহলে আপনারা ভোট দিচ্ছেন না কেন? একটা নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দেন, দেখা যাক কে কত ভোট পায়। আপনারা হলে আপনারা থাকবেন আমরা হলে আমরা থাকব। না হলে নেই। সেটাও দেবেন না, কারণ আপনারা জানেন নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দিলে আপনারা আট ভাগও ভোট পাবেন না।

রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি পাঠাগারের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বই প্রদর্শনী, পাঠক পরিচয়পত্র বিতরণ এবং বই সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দানব সরকারের কারণে বাংলাদেশে অনাচারে ভরে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজ একটাই যেখানে বিএনপির মিটিং সেটা বন্ধ করা। শীতার্থদের মাঝে কম্বল দিলেও নাকি অনুমতি নিতে হবে। অনুমতি, অনুমতি করতে করতে তারা বাংলাদেশকে শেষ করে ফেলেছে। শুধু একজন থাকবে যার কোনো অনুমতি লাগবে না। একটা দল থাকবে যাদের কোনো অনুমতি লাগবে না।

এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের অনুমতির দিন শেষ করতে হবে। রুখে দাঁড়াতে হবে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। সত্যের পক্ষে ন্যায়ের পক্ষে দাঁড়াতে হবে।

বক্তব্যের শেষে সহায়ক সরকার নিয়েও কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন,আমরা অবশ্যই সহায়ক সরকারের রুপরেখা দেবো। যখন আমাদের রাজনৈতিক সুবিধা হবে। খুব স্পষ্ট কথা বলছি আমি কৌশলগত স্টাটিজিক্যালভাবে যখন আমরা মনে করব এটা আমাদের সবচেয়ে উপযুক্ত সময় সেই সময় আমরা রূপরেখা দেব। আমরা একটা রাজনৈতিক দল, আমরা আমাদের সুবিধামতোই সহায়ক সরকারের রূপরেখা দেব।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হোসেন জীবন প্রমুখ।

এমএম/জেডএ

 

আপনার মতামত লিখুন :