ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

খালিদ হোসেন
খালিদ হোসেন খালিদ হোসেন , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের তিনজন নেতা যোগ দিচ্ছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে। শনিবার বেলা ৪টার দিকে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে পৌঁছাবেন। অন্য নেতাদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ লক্ষ্যেই শুক্রবার বিকেলে বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে বিএনিপর এই তিন নেতা বৈঠক করেছেন। বিএনপির নির্ভরযোগ্য সূত্র জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঐক্য প্রক্রিয়ার ঢাকার সমাবেশে বিএনপি প্রতিনিধির উপস্থিতি চেয়ে গত ১৯ সেপ্টেম্বর আমন্ত্রণ জানানো হয়। পরে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় প্রতিনিধি দল চূড়ান্ত করা হয়।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকের পর দলটির একটি সূত্র জানায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন এবং মওদুদ আহমদ শনিবার বেলা তিনটার পর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মহানগর নাট্যমঞ্চের দিকে রওনা হবেন।

তবে শুক্রবার সকালে গুলশানে সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, ‘এখনও সিদ্ধান্ত নিইনি, পরে জানানো হবে।’

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান বলেন, বিএনপির সিনিয়র নেতারা ঐক্য প্রক্রিয়ার কর্মসূচিতে যোগ দেবেন। তবে তারা কখন যাবেন সেটা এখনও নিশ্চিত করে বলতে পারছি না।’

এদিকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামী ছাড়াও অধিকাংশ দলই ঐক্য প্রক্রিয়ার কর্মসূচিতে আমন্ত্রণ পেয়েছে বলে জানা গেছে।

ন্যাপ বাংলাদেশের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া জাগো নিউজকে বলেন, ‘আমাদের দলের চেয়ারম্যান এবং মহাসচিবকে আমন্ত্রণ জানানো হয়েছে।’

অন্যদিকে বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক বি চৌধুরীও ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দেবেন বলেন তার প্রেস সচিব মো. জাহাঙ্গীর আলম জাগো নিউজকে জানিয়েছেন। দলটির মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানেরও যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

কেএইচ/এমআরএম

আপনার মতামত লিখুন :