ক্ষমতা শতভাগ প্রয়োগ না করলে দায়ী থাকবে ইসি : বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২০ নভেম্বর ২০১৮

যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সংবিধানে নির্বাচন কমিশনকে (ইসি) যেসব ক্ষমতা দেয়া হয়েছে, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন যদি সেসব ক্ষমতা ১০০ ভাগ প্রয়োগ করে, তাহলে তারা দেশবাসীর বিশ্বস্ততা অর্জন করতে পারবেন। না হলে তারা ইতিহাসের কাছে দায়ী থাকবেন।

মঙ্গলবার সন্ধ্যায় বিকল্পধারার নির্বাচনী কার্যালয় মধ্যবাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের একপর্যায়ে উপস্থিত সাংবাদিকেদের তিনি এসব কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, অামরা অাশা করি, সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে। মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। নির্বাচনের দায়িত্ব সম্পর্কে ইলেকশন কমিশন পুরোপুরি সচেতন। সংবিধানে তাদের যে অধিকার দেয়া অাছে তা বিশাল অধিকার। অামরা তাদের কাছে অাশা করি, দাবি করি, তাদের সেই অধিকার ১০০ ভাগ প্রয়োগ করবেন।

southeast

আজ মঙ্গলবার ২০ জন মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার গ্রহণ করে বিকল্পধারার মনোনয়ন বোর্ড। মোট ১৫৫ জন বিকল্পধারার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করেন।

মনোনয়ন বোর্ডের অন্য সদস্যরা হলেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, প্রেসিডিয়াম সদস্য বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, এস এম গোলাম রেজা, এম এম শাহীন, মযহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক আনোয়ারা বেগম, বিকল্পধারার সহ-সভাপতি মাহবুব আলী।

এএস/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :