ব্যর্থদের সরে যেতে ও দল পুনর্গঠনের কথা বললেন মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

দল পুনর্গঠনের প্রয়োজনীয়তা তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের ঘুরে দাঁড়াতে হলে দল পুনর্গঠন করতে হবে। কাউন্সিলের মাধ্যমে দল পুনর্গঠন করতে হবে। নির্বাচনে পরীক্ষিতদের সামনে আনতে হবে। তাছাড়া আমরা যারা ব্যর্থ হয়েছি তাদের জায়গা ছেড়ে দিতে হবে।

শুক্রবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মোশাররফ বলেন, দলের যারা প্রার্থী ছিলেন, তাদের দায়িত্ব নিয়ে নিজ নিজ এলাকার নেতাকর্মীদের মামলা থেকে পরিত্রাণ করা ও জেল থেকে মুক্ত করাতে হবে। যেসব এলাকায় আমাদের প্রার্থী ছিল না, সেখানে নির্যাতিত নেতাকর্মীদের দলের মাধ্যমে পুনর্বাসন করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, ৩০ ডিসেম্বর আমরা পরাজিত হইনি। জনগণের মাঝে আমরা নৈতিকভাবে বিজয়ী হয়েছি। বর্তমান সরকার জনগণের কাছে নৈতিকভাবে পরাজিত হয়েছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইসচেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, অ্যাডভোকেট আহমেদ আজম খান প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/জেডএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :